বুধবার ২৫ এপ্রিল ২০১৮, ১২:৫৪:৩৫

প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০১৭ ০৯:৪৭:৫২ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


চবিতে ফের ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ, বহিস্কার ২

চট্টগ্রাম প্রতিনিধি: 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পুলিশ ও ছাত্রলীগের মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪০১ নম্বর কোর্সের পরীক্ষায় বহিষ্কৃত এক ছাত্রলীগ কর্মীকে পরীক্ষার সুযোগ না দেওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

এরপর ছাত্রলীগ কর্মীরা শাটল ট্রেনের হোস পাইপ কেটে দেয়। ফলে বিশ্ববিদ্যালয় থেকে চট্টগ্রাম শহরে চলাচলকারী শাটল ট্রেন বন্ধ রয়েছে। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৪০১ নম্বর কোর্সের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আখতারুজ্জামান এ সব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বহিষ্কৃত ছাত্র মো. কায়সারকে পরীক্ষায় অংশগ্রহণ করতে বাধা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু কায়সারের সহযোগীরা বিভাগের সামনে গিয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। তারা কায়সারকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করার চেষ্ঠা করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

তিনি আরও জানান, সংঘর্ষে হাটহাজারী তানার এস আই মহসীন আলী ও আরও চারজন কনস্টেবল আহত হয়েছেন। এদিকে ছাত্রলীগ দাবি করেছে, তাদের ৫ কর্মী আহত হয়েছেন।

জানা গেছে, গত বছরের ডিসেম্বরে বিশ্ববিদ্যালয়ে একটি সংঘর্ষের ঘটনায় কায়সারকে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে এ সংঘর্ষের ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চবি ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক মিজানুর রহমান বিপুল ও সহ-সম্পাদক আবদুল্লাহ আল কায়সার শাকিলকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদটি পঠিতঃ ২০৩ বার


সর্বশেষ খবর