ডিএসইর নতুন চেয়ারম্যান ড. আবুল হাশেম
শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:২৯:১০

প্রকাশিত : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী ২০১৭ ০৯:৪৩:৫৫ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

ডিএসইর নতুন চেয়ারম্যান ড. আবুল হাশেম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. আবুল হাশেম ঢাকা স্টক এক্সচেঞ্জে লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।  ডিএসই'র বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।  মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শফিকুর রহমান প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

ড. আবুল হাশেম ২০১০ সাল থেকে তিনি ডিএসইর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।  সাম্প্রতিক সময়ে তিনি ইউনিভার্সিটি অব স্কলার্স এর ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। 

তাঁর বর্ণাঠ্য পেশায় তিনি বাংলাদেশ বিশবিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডীন এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের  চেয়ারম্যান, হাজী মোহাম্মদ মহসিন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে বৈচিএময় দায়িত্ব পালন করেছেন। 

অধ্যাপক হাশেম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে এম.কম ডিগ্রী অর্জন করেন এবং একই বিষয়ে সাবেক সোভিয়েত রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব ন্যাশনাল ইকোনমি থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। ড. হাশেম মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনে সাফোক বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র ফুলব্রাইট স্কলার হিসেবে ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্ট এর উপর গবেষণা কাজ সম্পন্ন করেন। 

সংবাদটি পঠিতঃ ১৫১ বার