সোমবার ১৬ জুলাই ২০১৮, ০৬:৩৭:১৭

প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০১৫ ০৩:১৬:৪৭ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


জবি'র ছাত্রলীগ নেতা আরজ মিয়া কী ধরা ছোঁয়ার বাইরে!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষিকা লাঞ্ছিতকারী ছাত্রলীগ নেতা আরজ মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হলেও চার দিনেও তাকে গ্রেপ্তার করা হয়নি । আর বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ছাত্রলীগ নেতা আরজ মিয়ার ছাত্রত্ব বাতিলের দাবি জানিয়েছেন । সকালে জবি শহীদ মিনারের সামনে শিক্ষক সমিতি আয়োজিত এক মানবন্ধনে এ দাবি জানান শিক্ষকরা।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহা. আলী নূর বলেন, ‘শিক্ষিকাকে লাঞ্ছিত করার পর ওই ছাত্রকে লোক দেখানো সমায়িক বহিষ্কার করা হয়েছে। আগামী ৭ তারিখের মধ্যে তার ছাত্রত্ব বাতিল না করলে বড় কর্মসূচি গ্রহণ করবে শিক্ষক সমাজ।’

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শাহজাহান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরুন কুমার গোস্বামী, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান, বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হোসনে আরা বেগম, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. দীপিকা রানী সরকার প্রমুখ।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল জবির লোক প্রশাসন বিভাগের শিক্ষিকা লুবনা জেবিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে পঞ্চম ব্যাচের শিক্ষার্থী ও জবি ছাত্রলীগের সহ-সম্পাদক আরজ মিয়া। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ওই শিক্ষিকা।

সেই দিনের ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, একই পথ দিয়ে হাঁটার সময় ছাত্রলীগ নেতা আরজ মিয়ার গায়ে গা লাগে ওই শিক্ষিকার। এ অপরাধে ওই ছাত্রলীগ নেতা শিক্ষিকার গালে চড় মেরে বসেন এবং তাকে উদ্দেশ্য করে বিশ্রি মন্তব্য করে।

এ ঘটনার পরই ওই শিক্ষিকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগ পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ছাত্রলীগের ওই নেতাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

কিন্তু পুলিশ তাকে থানায় নিয়ে যেতে চাইলে বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্রলীগকর্মী পুলিশের উপর হামলা চালায়। সেই সঙ্গে আরজকে ছিনিয়ে নিয়ে যায়।

এ ব্যাপারে আরজ মিয়ার সঙ্গে যােগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

সংবাদটি পঠিতঃ ১০৬ বার


ট্যাগ নিউজ

সর্বশেষ খবর