মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮, ০৮:০৫:৩৯

প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০১৭ ১১:০৫:৫৯ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


জনগণের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে দুদক: ইকবাল মাহমুদ

নিজস্ব প্রতিবেদক: 

দুর্নীতি দমন কমিশন (দুদক) জনগণের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে বলে স্বীকার করেছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘আমরা জনগণের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছি। তবে এই অবস্থার পরিবর্তন হচ্ছে। আমরা অ্যাডভান্স হচ্ছি। এই কমিশন জনগণের আস্থা অর্জনে কাজ করে যাচ্ছে।’ 

বৃহস্পতিবার দুদক কার্যালয়ে আয়োজিত ‘দুর্নীতির বিরুদ্ধে সমন্বিত প্রয়াস’ শীর্ষক এক সেমিনারের তিনি এসব কথা বলেন।

বেসিক ব্যাংকের দুর্নীতি প্রসঙ্গে ইকবাল মাহমুদ বলেন, ‘সরকারি-বেসরকারি প্রায় সব ব্যাংকেই জালিয়াতি হচ্ছে। আমাদের সময় দিন। সম্প্রতি একটা খবরে দেখলাম, ব্যাংক খাত থেকে এক লাখ হাজার কোটি টাকা খোয়া গেছে। কিন্তু সেগুলোর কোনও খবর কেউ জানেন না।

বেসিক ব্যাংক জালিয়াতিতে ৫৪টি মামলার একটিতেও চার্জশিট দিতে না পারায় ব্যর্থতা স্বীকার করেন দুদক চেয়ারম্যান বলেন, ‘আমাদের সময় দিন। জালিয়াতির টাকা কোথায় গেছে, তা আমাদের তদন্ত কর্মকর্তাদের খুঁজছেন। এটার সন্ধান পাওয়া অনেক কষ্টকর। কোনও কোনও ক্ষেত্রে অসম্ভবও।

জালিয়াতির ঘটনায় ৫৪টি মামলার পর আরো নতুন মামলা হবে বলে জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, ‘আরো মামলা হবে। টাকা কোথায় গেছে, সেটাই বের করছি।

সেমিনারে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হাফিজ উদ্দিন খান, সাবেক মন্ত্রিপরিষদ সদস্য আলী ইমাম মজুমদার, এফবিসিসিআিই-এর সাবেক সভাপতি একে আজাদ, টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক জেরিন রহমান খান, কলামিস্ট মো. জাহাঙ্গীরসহ বিশিষ্ট ব্যক্তিরা আলোচনায় অংশ নেন।

সংবাদটি পঠিতঃ ২০৩ বার


সর্বশেষ খবর