মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ০২:০৭:৫১

প্রকাশিত : সোমবার, ২৯ মে ২০১৭ ১১:৪১:৪৯ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

মিশু হত্যা মামলায় ৫ জনের ফাঁসির রায়

নিজস্ব প্রতিবেদক: 

রাজধানীর কাফরুলে ১১ বছর আগে পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব নূর উদ্দিনের ছেলে মহিউদ্দিন মিশুকে হত্যার দায়ে পাঁচজনের ফাঁসির রায় দিয়েছে আদালত। এ মামলার অপর তিন আসামিকে দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। ঢাকার ১ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আতাউর রহমান সোমবার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামিরা হলেন- হুমায়ুন কবির, আবুল কালাম, তরিকুল ইসলাম, ইসহাক এবং কালাম। যাবজ্জীবন সাজার আদেশ হয়েছে হাশেম, রাজা ও বাদশার। তাদের প্রত্যেককে কারাদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা জরিমানাও করেছেন বিচারক।

এছাড়া অপরাধে সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় আদালত এ মামলার তিন আসামিকে খালাস দিয়েছে বলে এ আদালতে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি জাহাঙ্গীর হোসেন দুলাল জানান।

মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালের ১৯ মে পিপলস ইউনিভার্সিটির প্রথম বর্ষের ছাত্র মিশুকে অপহরণ করে পাবনা জেলার আতাইকুলায় নিয়ে পরিবারের কাছে ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয় এবং মুক্তিপণের টাকা না পেয়ে তাকে হত্যা করা হয়। ওই বছর ১৩ জুলাই কাফরুল থানায় এই হত্যা মামলা দায়ের করেন মিশুর বাবা নূর উদ্দিন। পরের বছর ৪ এপ্রিল গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোস্তাফিজুর রহমান আদালতে অভিযোগপত্র দেন।

সংবাদটি পঠিতঃ ১৩৭ বার