মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ০২:০৯:৪৪

প্রকাশিত : সোমবার, ০৯ অক্টোবর ২০১৭ ০৯:১৫:৪৮ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

ব্লু হোয়েলের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: 

আত্মহত্যায় প্ররোচিত করা গেম ‘ব্লু হোয়েল’র বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিতে বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমনটি জানিয়েছেন।

পত্রিকায় এসেছে, বাংলাদেশে ডেথ গেম ব্লু হোয়েলের মাধ্যমে ৬১ জন আত্মহত্যা করেছেন। এ বিষয়ে কী তথ্য আছে এবং কতটা তৎপর সরকার? সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টা আমার কাছেও একটা নতুন আইটেম মনে হচ্ছে। আমি পত্রিকা পড়েছি। যেখানে, যারা (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী) কাজ করবে তাদের কাছে পাঠিয়ে দিয়েছি। বিষয়টা অনুসন্ধান করে রিপোর্ট করার জন্য বলেছি।

‘গেমটার বিষয়ে দেশে যে ভয়াবহতার কথা বলা হচ্ছে, আত্মহত্যার কথা বলা হচ্ছে, ইনকোয়ারি হয়ে আসুক তারপর আমরা দেখব। পত্রিকায় যেভাবে এসেছে সেটা হলেও এটা তো আসলেই ভয়াবহ। তথ্য না জেনে আমরা পরিষ্কার কিছু বলতে পারব না।’

ব্লু হোয়েল গেমের অ্যাপটি আপনারা বিটিআরসি বা কাউকে বন্ধ করতে বলবেন কি না- এ বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, ‘সেটা তো বলবই। আমি বিটিআরসি চেয়ারম্যানকেও জিনিসটা দেখার জন্য রিকোয়েস্ট করেছি। খোঁজ নেয়ার জন্য নির্দেশনা আজকেই পাঠিয়েছি। খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি।

সংবাদটি পঠিতঃ ৫৫ বার