‘আদৌ মেয়র পান্নার অবৈধ স্থাপনা অপসারণ করা হবে?’
শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ০৩:৩২:২৫

প্রকাশিত : সোমবার, ১৬ অক্টোবর ২০১৭ ০৪:০১:৩২ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

‘আদৌ মেয়র পান্নার অবৈধ স্থাপনা অপসারণ করা হবে?’

স্টাফ রিপোর্টার:

কুয়াকাটা থেকে পটুয়াখালী পর্যন্ত সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ পটুয়াখালী। গত ২৪ সেপ্টেম্বর প্রথম দিনে কুয়াকাটা থেকে আলীপুর পর্যন্ত পাঁচ কি. মি. অংশের স্থাপনা উচ্ছেদ করা হয়। কিন্তু অঞ্জাত কারণে কুয়াকাটা প্যানেল মেয়র পান্না মাঝিসহ আর এক কাউন্সিলারের একটি স্থাপনা অপসারণ করা হয়নি। এনিয়ে উচ্ছেদ হওয়া শতাধিক ব্যবসায়ীদের মধ্যে দেখা দিয়েছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া।

তাদের অভিযোগ, তারা দরিদ্র বিধায় কোনো ছাড় দেয়ে হয়নি। ভেঙ্গে ফেলা হচ্ছে। আবার কেউ কেউ স্বেচ্ছায় অপসারণ করছেন। কিন্তু অঞ্জাত কারণে কুয়াকাটার প্রবেশদ্বার কালভার্টের পাশে সওজের জায়গায় প্যানেল মেয়রসহ অপর দুইটি স্থাপনা রহস্যজনক কারণে অপসারিত হয়নি।

এব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের পটুয়াখালীর নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহম্মেদ জানান,  সড়ক ও জন পথের জমির মধ্যে কোন স্থাপনা থাকতে পারবেনা। পর্যায়েক্রমে সব উচ্ছেদ করা হবে।

প্যানেল মেয়র পান্না মাঝি বলেন, স্থাপনাটি ভেঙ্গে ফেলা হবে।

কিন্তু উচ্ছেদ হওয়া অপর ব্যবসায়ীদের প্রশ্ন: আদৌ কি এই স্থাপনা অপসারণ করা হবে?

উল্লেখ্য উচ্ছেদের আগে সওজ কর্তৃপক্ষ উচ্ছেদের আওতায় স্থাপনা শনাক্ত করতে লাল চিহ্নিত ওই স্থাপনাটি অপসারণ না করায় জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে। পাশাপাশি সওজের ভূমিকাও প্রশ্নবিদ্ধ হয়েছে।

সংবাদটি পঠিতঃ ১০২ বার