ভিসির আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত
বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:২৭:১৮

প্রকাশিত : সোমবার, ০৯ অক্টোবর ২০১৭ ০৮:৫৯:১২ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

ভিসির আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক : 

নভেম্বরের মধ্যেই অনার্স দ্বিতীয় ও চতুর্থ বর্ষের ফলপ্রকাশসহ পাঁচ দফা দাবি পূরণে উপাচার্যের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলন স্থগিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

সোমবার দুপুর সাড়ে ১২টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখাতরুজ্জামানের সঙ্গে বৈঠকের পর শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

আন্দোলনকারী শিক্ষার্থী মো. শরীফুল ইসলাম বৈঠকের পর বলেন, ‘আমাদের সঙ্গে উপাচার্য স্যারের বৈঠক হয়েছে। বৈঠকে স্যার বলেছেন, নভেম্বরের মধ্যেই ফলপ্রকাশ করা হবে। সম্ভব হলে এর আগেও ফলপ্রকাশ হতে পারে। আমাদের অন্য দাবিগুলোও তিনি মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে আমরা আন্দোলন স্থগিত করছি।’ তবে নভেম্বরের মধ্যে ফলপ্রকাশ না হলে তারা ফের আন্দোলনে যাবেন বলে জানান শরীফুল।

এর আগে পাঁচ দফা দাবিতে আন্দোলন শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া সাতটি কলেজের শিক্ষার্থীরা।  রোববার তারা নীলক্ষেত-নিউমার্কেট এলাকায় মিরপুর রোড অবরোধ করে বিক্ষোভ করেন। দাবি আদায়ে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাত দিনের সময় বেঁধে দেন। পরে রবিবার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন উপস্থিত হয়ে উপাচার্যের সঙ্গে বৈঠকের মাধ্যমে দাবি আদায়ের আশ্বাস দেন।

পরে আন্দোলনকারী শিক্ষার্থীরা সোমবার দুপুর সাড়ে ১২টায় ঢাবি উপাচার্যের সঙ্গে বৈঠক করেন। এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন। বৈঠকের পরই স্থগিতের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

শরীফুল ইসলাম বলেন, ‘আমরা রাস্তায় নেমে আন্দোলন করতে চাইনি। কিন্তু পরিস্থিতি আমাদের রাস্তায় নামিয়েছে। এখন উপাচার্য স্যার আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। আমরা আর রাস্তায় নামতে চাই না।

সংবাদটি পঠিতঃ ৪০ বার