‘খান আতা’ বিতর্ক: চলচ্চিত্র পরিবার-এর সংবাদ সম্মেলন কাল
বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:২৬:১১

প্রকাশিত : বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ ১১:১৩:১৫ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

‘খান আতা’ বিতর্ক: চলচ্চিত্র পরিবার-এর সংবাদ সম্মেলন কাল

বিনোদন রিপোর্ট: 

প্রয়াত নির্মাতা, সুরকার, সংগীত পরিচালক, প্রযোজক ও অভিনেতা খান আতাউর রহমানকে নিয়ে সম্প্রতিক বির্তকের জেরে সংবাদ সম্মেলেন ডেকেছে চলচ্চিত্রের বৃহত্তর সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। এটি আহ্বান করেছেন সংগঠনের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে সংবাদ সম্মেলন ও আলোচনা অনুষ্ঠিত হবে। এরপর প্রদর্শিত হবে খান আতাউর রহমান পরিচালিত ছবি ‘আবার তোরা মানুষ হ’।

মূলত নাট্যজন-মুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন ইউসুফের করা একটি মন্তব্যের প্রতিবাদে এটি আয়োজন করা হয়েছে। নিউইয়র্কে সাংস্কৃতিক অভিবাসীদের সমাবেশে নাসির উদ্দিন ইউসুফ আতাউর রহমানকে ‘রাজাকার’ বলে মন্তব্য করেন। বলেন, ‘‘আবার তোরা মানুষ হ’ এটাতো নেগেটিভ ছবি। মুক্তিযোদ্ধাদের বলছে, আবার তোরা মানুষ হ!’’

কয়েকদিন ধরে এ নিয়ে চলছে নানামুখী আলোচনা-সমালোচনা। এবার এই ইস্যুতে সংবাদ সম্মেলন করবে চলচ্চিত্র পরিবার। সংগঠনের নেতা ফারুক সংবাদ সম্মেলনের শিরোনাম দিয়েছেন, ‘দুঃখের কিছু কথা বলতে চাই’।

এদিকে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে চলচ্চিত্র পরিবারের পক্ষ থেকে জানানো হয়, সংবাদ সম্মেলনে ফারুক মুক্তিযুদ্ধের সময়ের কিছু চিত্র ও খান আতাউর রহামানের বিষয়টি তুলে ধরবেন। এরপর যে ছবিটি নিয়ে বিতর্ক অর্থাৎ ‘আবার তোরা মানুষ হ’ প্রদর্শন করা হবে।

সংবাদটি পঠিতঃ ১২৯ বার