বুধবার ২৩ মে ২০১৮, ০৩:০৮:২৬

প্রকাশিত : মঙ্গলবার, ২৩ মে ২০১৭ ০২:২৭:০৪ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


দনিয়ার রাস্তা বছরের অর্ধেক সময় পানিতে ডুবে থাকে

বিশেষ প্রতিনিধি: 

বছরের অর্ধেক সময় পানিতে তলিয়ে থাকে ঢাকার কদমতলীর দনিয়া এলাকার রাস্তা। টানা বৃষ্টি হলে নর্দমার নোংরা পানি  বাসাবাড়ি দোকানপাটেও ঢুকে । স্থানীয় জনপ্রতিনিধি বলছেন দলীয় লোকের কারনে রাস্তার উন্নয়ন কাজে বাধাগ্রস্থ হচ্ছে।

সড়ক ডুবে থাকে পানিতে তাই বাসার থেকে বের হয়ে অপেক্ষায় দাঁড়িয়ে থাকে কখন পাবে যানবাহন। বছরের অর্ধেকটা সময়জুড়ে ঢাকার কদমতলীর দনিয়া ও ধোলায়পাড়ের রাস্তায় পানি জমে থাকায় মানুষের ভোগান্তি বাড়ছে প্রতিদিন। আর টানা বৃষ্টি হলে এই দূর্ভোগে মাত্রা আরো বেড়ে যায়।

এলাকার একজন বাসিন্দা বলেন, ‘পদ্মার পানি যেমন সব সময়ই থাকে আবার জোয়ার ভাটা আসে ঠিক তেমনি একই রকমভাবে দনিয়ার এই রাস্তায় পানি বাড়ে আবার কমে’।

স্থানীয় বাসিন্দারা জানায় বাসা বাড়ি নির্মাণ সামগ্রী আর আবর্জনা জমে থাকায় সুয়ারাইজের পানি চলমান থাকে না। ফলে পানি জমে রাস্তা ভরাট হয়ে পরে। আর এই লাইনের পানি না সরায় সব সময়ই রাস্তায় নোংরা পানিতে হেঁটে চলাচল করে স্থানীয় বাসিন্দারা।

দনিয়া এলাকায় অবস্থিত এ.কে স্কুল অ্যান্ড কলেজের ছাত্র ছাত্রীরা বলেন, রাস্তায় পানি আর ভাঙ্গা থাকায় প্রায়ই রিক্সা পরে যায়। আমরা সঠিক সময় স্কুলেও উপস্থিত হতে পারি না।

এমন দূর্ভোগের কারনে বাসা পরিবর্তন করে অনত্রে চলে গেছেন অনেক ভাড়াটিয়েরা। আর সড়কে নোংরা পানি জমে থাকায় কমে গেছে স্থানীয় দোকানে বিক্রি।

এদিকে স্থানীয় জনপ্রতিনিধির দাবি এলাকার প্রভাবশালীর কারনে ড্রেনেজ সংস্কারের কাজে বাধাগ্রস্থ হচ্ছে। এ সম্পর্কে দনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুম্মন মিয়া বলেন, ‘অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলে আবার তারা বসে। দলীয় লোকেরা খাচ্ছে। তাছাড়া পানি উন্নয়ন বোর্ডের সাথে একটা টেন্ডার হয়েছে। এর ফলে খনন করে পানি প্রবাহ চলমান করা হবে। কাজও দ্রুত গতিতে চলছে’।

তবে দৃশ্যমান কাজের কোন অগ্রগতি দেখা যায়নি। এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সূত্র : চ্যানেল টোয়েন্টি ফোর 

সংবাদটি পঠিতঃ ২৪১ বার


সর্বশেষ খবর