বাড়তি ওজন কমাবে পানি
শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:২৬:২৭

প্রকাশিত : বুধবার, ১৩ মে ২০১৫ ০৫:৪৭:২৩ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

বাড়তি ওজন কমাবে পানি

শরীরের বাড়তি ওজন কমাতে আমরা কত কিনা করে থাকি। দিনের পর দিন না খেয়ে কঠোর ডায়েট করে, ব্যায়াম করে কত কষ্টই না করতে হয়। অথচ চাইলেই তিনবেলা পরিমাণ মতো খেয়ে ও ব্যায়াম না করে শুধু ২টি পানীয় পান করেই ওজন কমানো সম্ভব। পানীয় পান করে বাড়তি ওজন কমানোর পদ্ধতি নিয়েই এ রচনা।

পানি যখন চাবিকাঠি : মানব দেহে পানির উপকারিতা অনেক বেশি। তাই প্রতিদিন ৭-৮ গ্লাস পানি পান করুন। চাইলে ফলের রসও খেতে পারেন। কারণ পানি শুধু আমাদের সুস্থই রাখে না, সঙ্গে আমাদের দেহের ত্বকও ভালো রাখে এবং ওজনও রাখে নিয়ন্ত্রণে।

এ ছাড়া আমাদের দেহের হজম ক্রিয়ায় সাহায্য করে এবং আপনি যখন কাজ করেন তখন ঘামের মাধ্যমে আপনার শরীর থেকে ঘামের পাশাপাশি চর্বিও খরচ হয়। তাই বেশি করে পানি পান করুন। তা ছাড়া প্রচুর পরিমাণে পানি পান করলে তা বার বার ক্ষুধা লাগার সমস্যাও দূর করবে। অন্যদিকে বিপাক ক্রিয়ার উন্নতি হবে, ফলে শরীরে বাড়তি ফ্যাট জমবে না।

গ্রিন টি : শুধু পানিই নয়, গ্রিন টিও হজম ক্রিয়াতে সাহায্য করে। গবেষণায় দেখা গেছে- যদি কেউ প্রতিদিন ৪ কাপ গ্রিন টি পান করে তবে প্রতি সপ্তাহে তার শরীর থেকে অতিরিক্ত ৪০০ ক্যালরি পর্যন্ত ক্ষয় করা সম্ভব। এ ছাড়া গ্রিন টি-তে আছে প্রচুর পরিমাণে এন্টিঅক্সিডেন্ট যা আমাদের দেহের ওজন ঠিক রাখতে সাহায্য করে। তাই প্রতিদিন গ্রিন টি পান করুন।

সংবাদটি পঠিতঃ ২১৯ বার


ট্যাগ নিউজ