মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ০২:৫৩:০৪

প্রকাশিত : বুধবার, ২৯ এপ্রিল ২০১৫ ০৩:০১:৩৪ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

ওষুধের দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান

ওষুধের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, দেশের জনগণের অর্থনৈতিক জীবনমানের সাথে সঙ্গতি রেখে ওষুধের দাম নির্ধারণ করলে সাধারণ মানুষের কষ্ট লাঘব হবে।

 

সোমবার সচিবালয়ে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির নব নির্বাচিত কমিটির সাথে মতবিনিময় কালে তিনি একথা বলেন।

 

সমিতির নতুন সভাপতি নাজমুল হাসান পাপন, মহাসচিব ফেরদৌস জামান, বাংলাদেশ ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, এসেনশিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. অধ্যাপক এহসানুল কবির, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও সমিতির কার্যনির্বাহী কমিটির কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশের ওষুধ শিল্পকে দেশের অর্থনীতির অন্যতম বৃহৎ চালিকাশক্তি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বর্তমানে বিশ্বের একশর বেশি দেশে বাংলাদেশের ওষুধ রপ্তানি হচ্ছে। আমাদের ওষুধের গুণগত মান আন্তর্জাতিকভাবে সমাদৃত। আমাদের ওষুধের যেন বিশ্বের আরো বিভিন্ন দেশে রপ্তানি করা যায়, সরকার সে লক্ষ্যে নানামূখী পদক্ষেপ নিচ্ছে।’

 

ভেজাল ওষুধের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সাধারণ মানুষের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধে ভেজাল কোন ভাবেই সরকার মেনে নেবে না। ভেজাল ওষুধের বিরুদ্ধে চলমান অভিযান আরো কঠোর হবে। এজন্য ওষুধ শিল্প সমিতির সহযোগিতা সরকার কামনা করে।’

 

মন্ত্রী ওষুধ শিল্প সমিতির নতুন কমিটির নির্বাচিত সদস্যদেরকে আন্তরিক অভিনন্দন জানান। 

 

সমিতির নেতারা সরকারের ভেজাল ওষুধ বিরোধী অবস্থানের প্রতি সমর্থন জানিয়ে অভিযানে সরকারকে সহযোগিতার আশ্বাস দেন।  তারা ওষুধের দাম নির্ধারণে মন্ত্রীর আহ্বানের প্রতি একমত পোষণ করে জনগণের প্রতি পূর্ণ সহানুভূতি রেখে বিষয়টি বিবেচনার আশ্বাস দেন।

সংবাদটি পঠিতঃ ২৬৫ বার


ট্যাগ নিউজ