মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ০২:০৬:২৪

প্রকাশিত : শুক্রবার, ২১ এপ্রিল ২০১৭ ০৮:৩৫:৪৭ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

বিজেপির সমালোচনায় মমতা

ডেস্ক রিপোর্ট: 

‘কে হিন্দু, কে মুসলিম তুমি ঠিক করবে? কে কি খাবে তুমি ঠিক করবে? হিন্দু ধর্ম মানে সহিষ্ণুতা। ধর্মে কখনও দাঙ্গা হতে পারে না।’ শুক্রবার কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দাঁড়িয়ে এভাবেই বিজেপির কড়া সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোহত্যা নিয়ে বরাবরই সরব বিজেপি। দলটিকে তাই বিভিন্ন ইস্যু নিয়ে এক হাত নিলেন মমতা।

তিনি বলেন, ‘আগামী ২ বছর চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করুক বিজেপি। ২০১৯ এর নির্বাচনে আমাদের শক্ত লড়াই।’ কর্মীদের উদ্দেশ্যে মমতা বলেন, সামনের ২ বছর চ্যালেঞ্জ হিসাবে নিন। দেশের সুদিন আমরাই আনব। কুৎসা ও অপপ্রচার করে দেশের গণতন্ত্র ও সংস্কৃতিকে ধ্বংস করে দিচ্ছে বিজেপি।

মমতা আরও বলেন, বাংলা, পাঞ্জাব, তামিলনাড়ু, দিল্লিতে হেরেছে বিজেপি। গোয়া ও মণিপুরে ওরা কীভাবে সরকার গঠন করেছে সবাই জানে। রাজনৈতিক দল হিসেবে আমাদের কিছু দায়িত্ব ও কর্তব্য আছে। সাহসিকতার সঙ্গে আমাদের এই লড়াই চালিয়ে যেতে হবে।

অন্য রাজ্য থেকে লোক নিয়ে এসে বাংলায় সমস্যার সৃষ্টি করছে বিজেপি। তাই আরও সতর্ক হতে হবে বলে উল্লেখ করেন মমতা।

নারদকা- নিয়ে তিনি বলেন, ‘তৃণমূল মানুষের জন্য কাজ করে। তাই তার বিরুদ্ধে চক্রান্ত চলছে। তৃণমূলকে শেষ করে দিতে চাইলে, নিজেই শেষ হয়ে যাবে। যতই তৃণমূল নেতাদের জেলে ভরা হোক, লড়াই জারি থাকবে।

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গে তিনি বলেন, ‘সুদীপ নিশ্চয়ই জেল থেকে বীরের মতো বেরোবেন।’ নারদকা-ে কোনো আইন মানা হচ্ছে না বলে অভিযোগ তোলেন তিনি।

সংবাদটি পঠিতঃ ১৩৭ বার