রোববার সকালে বিমানের প্রথম হজ ফ্লাইট
শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ০৩:২৬:১৩

প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০১৫ ০৯:২৩:১৯ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

রোববার সকালে বিমানের প্রথম হজ ফ্লাইট

চলতি হজ মৌসুমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট বিজি-১০১১ আগামী ১৬ আগস্ট রোববার সকাল ৮টা ৩৫ মিনিটে ৪১৯ জন হজ যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে।

বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব রাশেদ খান মেনন, এমপি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এ সময় বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের যাত্রীদের বিদায় জানাবেন।

এছাড়া এদিন হজ ফ্লাইট বিজি-৩০১১ দুপুর ২টা ৩৫ মিনিটে ৪১৯ জন, বিজি-৫০১১ রাত ৮টা ৩৫ মিনিটে ৪১৯ জন এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ১১টা ৫৯ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে। নির্ধারিত সময়ে, নির্বিঘ্ন হজ ফ্লাইট পরিচালনার সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করেছে বলেও জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমানের সার্বিক প্রস্তুতি সম্পর্কে বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) খান মোশাররফ হোসেন প্রিয়.কম-কে বলেন, আমরা সকল প্রস্তুতি সুষ্ঠুভাবে সম্পন্ন করেছি। আশা করছি অন্যান্যবারের মতো এবারও আমরা সফলভাবে হজ কার্যক্রম পরিচালনা করতে পারব।

তিনি বলেন, ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত ফ্লাইটেও কিছু হজ যাত্রী পবিত্র ভূমিতে যাবেন। পবিত্র হজের গুরুত্ব ও ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় অনুভূতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একটি সুন্দর হজ কার্যক্রম পরিচালনায় দৃঢ় প্রতিজ্ঞ।

চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথারীতি প্রয়োজনীয় সংখ্যক হজ ফ্লাইট পরিচালনা করা হবে। এদিকে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনাস্থ হজ ক্যাম্পে হজ কার্যক্রম উদ্বোধন করেন।

এ বছর হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে মোট ৫১ হাজার হাজী হজ পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সযোগে জেদ্দা যাবেন। হজ যাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে পারাপারের জন্য বিমান ইতিমধ্যেই নিজস্ব সুপরিসর বোয়িং ৭৭৭ উড়োজাহাজ প্রস্তুত রেখেছে।

বাংলাদেশ থেকে প্রায় ১ লাখ ১ হাজার ৭৫৮ জন হজ যাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন মোট ২ হাজার ৬০০ হাজী। অবশিষ্ট ৯৯ হাজার ১৫৮ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়।

সংবাদটি পঠিতঃ ৫৯১ বার


ট্যাগ নিউজ