বইমেলায় ইকবাল খন্দকারের দশ বই
শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:১৮:২৭

প্রকাশিত : রবিবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৭ ০১:১০:২৯ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

বইমেলায় ইকবাল খন্দকারের দশ বই

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কথা সাহিত্যিক ও টিভি উপস্থাপক ইকবাল খন্দকারের নতুন ১০টি বই।  এরমধ্যে বড়দের উপযোগী বই ৩টি আর কিশোর উপযোগী ৭টি।

বড়দের বইগুলোর মধ্যে ‘বিদায় মা’ নামের বইটি প্রকাশ করেছে বর্ষা দুপুর প্রকাশনী।  যার স্টল নাম্বার ৬০৩।  বৃদ্ধাশ্রমে নির্বাসিত অসহায় এক মায়ের গল্প নিয়ে লেখা হয়েছে উপন্যাসটি।  দেশ পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে ‘ভালোবাসি হয়নি বলা’ নামের একটি উপন্যাস।  ব্রেস্ট ক্যান্সারকে মূল বিষয়বস্তু করে লেখা এই উপন্যাসটি পাওয়া যাচ্ছে ৫০২ নম্বর স্টলে।  মেধা পাবলিকেশন্স থেকে বের হয়েছে ‘একটি চাঞ্চল্যকর খুন’ নামের গল্পের বই।  একটা ছেলের বিরুদ্ধে অভিযোগ ওঠে সে তার বাবাকে খুন করেছে।  মাও সাক্ষ্য দেন সত্যিই সে তার বাবাকে খুন করেছে। কিন্তু ছেলে নিজে এ ব্যাপারে কিছুই জানে না। এই বইটি পাওয়া যাচ্ছে ৪৬২ নম্বর স্টলে। 

কিশোরদের উপযোগী ৭টি বইয়ের মধ্যে ‘অন্ধ গোয়েন্দা’ নামের গোয়েন্দা উপন্যাসটি প্রকাশ করেছে কলি প্রকাশনী।  স্টল নাম্বার ৩৬৭।  থ্রিলার উপন্যাস ‘দুঃসাহসী বিচ্ছুদল’ প্রকাশ করেছে জয়তী।  স্টল নাম্বার ৫৭৩।  ফ্যান্টাসি গল্পের বই ‘টিফিনবক্সে দৈত্য’ প্রকাশ করেছে আদিগন্ত প্রকাশন।  স্টল নাম্বার ৫৪১।  রম্য গল্পের বই ‘পেটফাটা হাসি’ প্রকাশিত হয়েছে অনিন্দ্য প্রকাশ থেকে।  স্টল নাম্বার ৪৫৬।  ‘রক্তখেকো পাহাড়’ নামের ভৌতিক উপন্যাসটি প্রকাশ করেছে শব্দশিল্প।  স্টল নাম্বার ২১০।  রহস্য উপন্যাস ‘কালাদিঘি রহস্য’ এবং ভৌতিক উপন্যাস ‘মরাবাড়ির আত্মা’ বই দুটি প্রকাশ করেছে কথাপ্রকাশ।  স্টল নাম্বার ১৭৫। 

এছাড়াও ইকবাল খন্দকারের উপস্থাপনায় বইমেলার প্রতিদিনের হালচাল নিয়ে অনুষ্ঠান ‘বইমেলা প্রতিদিন’ অনুষ্ঠানটি প্রচারিত হয় রোজ বিকেল ৩টা ৩০ মিনিটে জিটিভিতে।

সংবাদটি পঠিতঃ ৪০৫ বার