শুক্রবার ২০ জুলাই ২০১৮, ০৬:১৫:০১

প্রকাশিত : শনিবার, ১২ মে ২০১৮ ০২:০৬:১৯ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon


থ্যালেসেমিয়া রোগাক্রান্ত কবি রোকনের জন্য সাহায্য প্রয়োজন

নিজস্ব প্রতিবেদক : 

"সমাজের আলো কবি/সাহিত্যিক- সমবেদনার বাণী লিখে যায় জ্ঞানী"। থ্যালেসেমিয়া রোগাক্রান্ত এমন একজন কবি এম এ রোকনের (২৪) চিকিৎসার জন্য সাহায্যের আবেদন। মৃত্যুপথযাত্রী এম এ রোকন রংপুরের গাইবান্ধা জেলাধীন সুন্দরগঞ্জ উপজেলার বাসিন্দা। বগুড়া "সৈয়দ আহম্মেদ বিশ্ববিদ্যালয় ও কলেজ" এর মার্কেটিং বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র তিনি। পিতা-মোঃ সিরাজুল ইসলাম মাতা- মোছাঃ হালিমা বেগম। তিন ভাই এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। স্কুল জীবন থেকেই সাহিত্যের প্রতি আগ্রহী রোকন। বাংলাদেশ "কবিতা'অলা সাহিত্য পরিষদ"-এর একজন সদস্য তিনি। দেশ ও বিদেশের বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে তার লেখা কবিতা ও গল্প। 

ভাগ্যের নির্মম পরিহাস যে, মেধাবী এই কবি তার শিক্ষা জীবন শেষ না করতেই থ্যালেসেমিয়া রোগে আক্রান্ত। এই রোগে তিনি হারিয়েছেন তার একটি চোখ, অসহায় হয়ে পড়েছে তার পরিবার। তাঁর চিকিৎসায় পরিবার সহায় সম্বল হারিয়ে আজ নিরুপায়। তাই আজ তাঁর পরিবার ও সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে দিতে দেশবাসির কাছে অনুরোধ জানিয়েছেন।

"কবিতা'অলা সাহিত্য পরিষদ" এর পক্ষ থেকে তাঁর সহকর্মীরা এই মেধাবী ছাত্র্র ও উদীয়মান কবির উন্নত চিকিৎসার জন্য সহায়তামুলক আর্থিক সহযোগিতায় অংশগ্রহণ করতে দেশবাসীর কাছে অনুরোধ করেছেন। পরিষদের পক্ষে বাংলাদেশের সর্বস্তরের মানুষসহ রাষ্ট্র প্রধান ও রাজনৈতিক নেতৃ বৃন্দের দৃষ্টি আকর্ষণপূর্বক রোকনের উন্নত চিকিৎসায় আর্থিক সহায়তা প্রদানে এগিয়ে আসার বিনীত আবেদন করছেন তারা। 

আমরা প্রতিনিয়ত কত টাকাই তো কারনে অকারনে ব্যয় করে থাকি। নিজেদের সৌখিনতা পূরণের ব্যয় থেকে কিছু অংশ, অন্তত একদিনের খরচের একাংশ টাকা দিয়ে থ্যালেসেমিয়া রোগাক্রান্ত রোকন কে সাহায্য করি। এই অনুদান বা সাহায্য দিয়ে রোকনকে আবার জীবনান্দে ফিরিয়ে তার অশ্রুসিক্ত পরিবারের মুখে হাসি ফোঁটাই। রোকন বর্তমান তার রংপুরের নিজ বাসায় আছে। টাকার অভাবে সে হাসপাতাল ফেরৎ হয়ে অসহায়। তার চিকিৎসার জন্য ৫/৬ লক্ষ টাকা প্রয়োজন। 

আসুন সবাই সম্প্রীতির বাংলাদেশে আবারও প্রমাণ করি "সকল ধর্মের মর্মকথা- সবার উপরে মানবতা" যারা সহযোগীতা করতে পারছেন না তারা দয়া করে এই সংবাদটি শেয়ার করুণ। আপনার শেয়ার করা সংবাদের মাধ্যমে নিশ্চয় অনেকে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। এটি একটি মানবিক আবেদন, আমরা সবাই সমবেদনার মাধ্যমে যে যার অবস্থান থেকে সাহায্য করি। রোকন কে সাহায্য পাঠানোর ঠিকানাঃ মোঃ ইমদাদ উল্লাহ সেভিং একাউন্ট নং-৫৫২৩৬০১০০২৯৯৯ সোনালী ব্যাংক লিমিটেড নাজিরা বাজার শাখা, ঢাকা, বাংলাদেশ অথবা, বিকাশ নম্বর -01920866764 ডা্চ বাংলা ব্যাংক এর রকেট নম্বর 01914211298+6 ইসলামী ব্যাংক এর এম ক্যাশ 01716806072।

সংবাদটি পঠিতঃ ১০৮ বার


সর্বশেষ খবর