মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮, ০৮:৩৩:৪২

প্রকাশিত : সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০১৭ ০৩:৫৩:২৪ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


অ্যাসোসিও অ্যাওয়ার্ড পেল বাংলাদেশি ৫টি প্রতিষ্ঠান

শামছুজ্জামান নাঈম

মালয়েশিয়াঃ এশিয়ান ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রিজ অর্গানাইজেশনের (অ্যাসোসিও) 'অ্যাসোসিও অ্যাওয়ার্ড' লাভ করেছে বাংলাদেশের পাঁচটি প্রতিষ্ঠান।

বাংলাদেশ ডাক বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) সহ বাংলাদেশের পাঁচটি প্রতিষ্ঠান এ বছর চার ক্যাটাগরিতে 'অ্যাসোসিও অ্যাওয়ার্ড' লাভ করে।

সোমবার মালয়েশিয়ার দামানসারায় অ্যাসোসিও'র প্রধান কার্যালয়ে বাংলাদেশ সরকারের পক্ষে এ পুরস্কার গ্রহণ করেন ডাক ও টেলিযোগাযোগ প্রাতিমন্ত্রী এড. তারানা হালিম। পুরস্কার তুলে দেন অ্যাসোসিওর চেয়ারম্যান মি. ডেভিড ওয়াং।

এ সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল উইং প্রধান ধঞ্জয় কুমার দাস ও বিসিএস নেতারা।

ডাক বিভাগ ছাড়াও এ বছর বাংলাদেশি আরও চারটি প্রতিষ্ঠান তিন ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড পেয়েছে। আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি ক্যাটাগরিতে উই স্মার্ট সল্যুউশন, ডিজিটাল গভর্নমেন্ট ক্যাটাগরিতে বাংলাদেশ ডাক বিভাগ এবং এডুকেশন ক্যাটাগরিতে যৌথভাবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বেসিস ইন্সটিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) এই পুরস্কার লাভ করে।

গত ১০-১৩ সেপ্টেম্বর পর্যন্ত তাইওয়ানের রাজধানী তাইপেতে চার দিনব্যাপী 'অ্যাসোসিও আইসিটি সামিট' অনুষ্ঠিত হয়। প্রতিবছর অ্যাসোসিওর বার্ষিক অনুষ্ঠান অ্যাসোসিও আইসিটি সামিটে বিভিন্ন ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড ঘোষণা করে।

সংবাদটি পঠিতঃ ২৯২ বার


সর্বশেষ খবর