রবিবার ১৯ আগস্ট ২০১৮, ০৯:২৭:১১

প্রকাশিত : রবিবার, ২২ অক্টোবর ২০১৭ ১১:৩৫:৪২ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


সোমবার মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

দমন-পীড়নের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা সংকট সমাধানের জন্য আলোচনা করতে আজ মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সোমবার বেলা পৌনে একটার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মিয়ানমারের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু এই তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে কয়েকটি পুলিশি চেকপোস্টে হামলার জের ধরে দেশটিতে রোহিঙ্গাদের বিরুদ্ধে অভিযানে নামে দেশটির সেনাবাহিনী। অভিযানের নামে শত শত রোহিঙ্গাকে হত্যা করে সেনাবাহিনী ও রাখাইন সন্ত্রাসীরা। এছাড়া পুড়িয়ে দেয়া হয় রোহিঙ্গাদের শত শত বাড়ি। নির্যাতন থেকে বাঁচতে ছয় লাখেরও বেশি রোহিঙ্গা পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

রোহিঙ্গা সংকট সমাধানের জন্য আলোচনা করতে সোমবার মিয়ানমার যাবেন স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা অপু বলেন, প্রতিনিধিদলে মন্ত্রী ছাড়াও থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই সচিব, একজন যুগ্ম সচিব, একজন উপসচিব। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যদের মধ্যে বিজিবি, পুলিশ ও অন্যান্য সংস্থার প্রতিনিধিও আছেন। আগামী ২৫ অক্টোবর প্রতিনিধি দলের দেশে ফরার কথা রয়েছে।

সংবাদটি পঠিতঃ ২৪৩ বার


সর্বশেষ খবর