বঙ্গবন্ধু হত্যায় মদদদানকারীদের বিচারের দাবি নাসিমের
বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:২৯:৫১

প্রকাশিত : শনিবার, ০৪ নভেম্বর ২০১৭ ১০:৩৬:৫৮ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

বঙ্গবন্ধু হত্যায় মদদদানকারীদের বিচারের দাবি নাসিমের

নিজস্ব প্রতিবেদক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যাকারীদের যারা মদদ ও আশ্রয় দিয়েছে, তাদের বিচারের জোর দাবি জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, যেসব সরকারের আমলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতার খুনিদের আশ্রয়-প্রশ্রয় ও মদদ দেওয়া হয়েছে, কমিশন গঠন করে তাদের বিচার করতে হবে।

শনিবার রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

আইনি জটিলতার কারণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতার খুনিদের দেশে ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে না উল্লেখ করে নাসিম বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার খুনিরা যেসব দেশে পালিয়ে আছে সে দেশগুলো স্বাধীন ও সার্বভৌম। ওই দেশগুলো তাদের ফিরিয়ে না দিলে কিছুই করা যাচ্ছে না। তবে ওই দেশগুলোকে খুনিদের ফিরিয়ে দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

দুপুর দেড়টার দিকে নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে যান স্বাস্থ্যমন্ত্রী। সেখানে তিনি প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে জাতীয় চার নেতার প্রতিও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সংবাদটি পঠিতঃ ২৭৩ বার