মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ০২:৫০:০০

প্রকাশিত : শনিবার, ০৪ নভেম্বর ২০১৭ ১১:৫৪:৩২ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে রিভিউর গ্রাউন্ডস প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক:

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে দেওয়া সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশনের গ্রাউন্ডস প্রস্তুত। চলতি মাসের মধ্যেই রিভিউ পিটিশন দাখিল করব। 

শনিবার সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সঙ্গে ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিরুদ্ধে রিভিউ দাখিল বিষয়ে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে আনিসুল হক বলেন, আপনারা তো জানেন, আমাদের রিভিউ পিটিশন দাখিল করতে হবে। রিভিউ পিটিশনের গ্রাউন্ডগুলো নিয়ে আলোচনা করার জন্য আমরা এখানে বসেছিলাম। গ্রাউন্ডগুলো চূড়ান্ত করেছি। এখন দাখিল করার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি।

এসময় অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, মমতাজ ফকির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু, একরামুল হক টুটুল, অমিত তালুকদার, বিশ্বজিৎ দেবনাথ, খন্দকার দিলীরুজ্জামান, মাসদ্র হাসান চৌধুরী, সরদার রাশেদ জাহাঙ্গীর ও সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১ আগস্ট ষোড়শ সংশোধনী বাতিল সংক্রান্ত আপিলের রায় প্রকাশ করেন সুপ্রিম কোর্ট।  এরপর ১১ অক্টোবর রায়ের সত্যায়িত অনুলিপি পায় রাষ্ট্রপক্ষ। এরপর রিভিউ আবেদনের জন্য অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলমের নেতৃত্বে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

আইন অনুযায়ী, রায়ের সত্যায়িত অনুলিপি পাওয়ার এক মাসের মধ্যে রিভিউয়ের আবেদন করতে হবে।

সংবাদটি পঠিতঃ ২৩০ বার