দয়া নয়, গণতান্ত্রিক উপায়েই ক্ষমতায় যাবে বিএনপি
শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ০৩:২৫:০৯

প্রকাশিত : মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ ০৩:৩৪:১৫ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

দয়া নয়, গণতান্ত্রিক উপায়েই ক্ষমতায় যাবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক:

কারো দয়া ভিক্ষা করে নয়, গণতান্ত্রিক উপায়েই বিএনপি ক্ষমতায় যাবে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার ঢাকা রির্পোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক স্মরণসভায় ফখরুল এ মন্তব্য করেন।

‘জাতীয় বীর’অলি আহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী ও চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের ৭৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে গণসংস্কৃতি দল এই স্মরণসভার আয়োজন করে।

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির সমালোচনা করে ফখরুল বলেন, ‘চিকিৎসার জন্য তারেক রহমান বিদেশে থাকলেও সরকার তার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়েছে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

দেশে এখন কঠিন দুঃসময় চলছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘গণতন্ত্রের লেবাস পরিহিত সরকার আন্তর্জাতিক অঙ্গনে বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে। তাই দেশে বিদেশিরা আসলে আমরা তাদের সঙ্গে দেখা করছি। দেশে গণতন্ত্র নেই এই কথাটা জানানোর জন্যই। বিএনপি এটা বিশ্বাস করে না যে, কেউ এসে দেশের গণতন্ত্র উদ্ধার করে দেবে। দেশের জনগণই সংগ্রাম করে গণতন্ত্র ফিরিয়ে আনবে।

রোহিঙ্গা ইস্যু নিয়ে মির্জা ফখরুল বলেন, ‘আমরা এখনো আপনাদের (সরকারকে) সহযোগিতা করতে চাই। আমরা বার বার বলেছি, জাতীয় ঐক্যের সৃষ্টি করুন। আমরা চেয়েছি সরকারের হাতকে শক্তিশালী করতে। অথচ তারা বলছেন, আমরা নাকি রাজনীতি করছি? রাজনীতি তো আপনারাই করছেন। জনগণের সঙ্গে মিথ্যাচার করছেন একদলীয় শাসন প্রতিষ্ঠার জন্য।

জনগণ পরিবর্তন চাইছে জানিয়ে অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘খালেদা জিয়া আপনার দিকে দেশের জনগণ তাকিয়ে আছে, আপনি দায়িত্ব গ্রহণ করেন।’ স্থায়ী কমিটির শূন্য পদ পূরণ করার আহ্বান জানিয়ে তিনি স্ট্যান্ডিং কমিটিতে নারী সদস্য সংখ্যা বাড়ানোর আহ্বান জানান।

গণসংস্কৃতি দলের সভাপতি এস আল মামুনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, অলি আহাদের কন্যা  ও বিএনপি নেতী সুপ্রিম ব্যারিস্টার রুমিন ফারহানা, চাষি নজরুল ইসলামের সহধর্মিণী জোসনা কাজী প্রমুখ।

সংবাদটি পঠিতঃ ৪২ বার