মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ০২:৫৭:৩২

প্রকাশিত : শুক্রবার, ১০ নভেম্বর ২০১৭ ০৬:২০:৪১ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে: রিজভী

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে। তবে আমরা নির্দলীয় সহায়ক সরকার চাই। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ চাই। নীল নকশার নির্বাচনে বিএনপি যাবে না।

শুক্রবার সকালে নূর হোসেন দিবস উপলক্ষে রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে শহীদ নূর হোসেন চত্বরে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা করেন।

এর আগে এখানে শ্রদ্ধা জানাতে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে গণতন্ত্র না থাকলে আইপিইউ-সিপিএ সম্মেলন হতো না। সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়ায় প্রমাণ হয়েছে, আওয়ামী লীগ কতটা গণতান্ত্রিক; কতটা আন্তরিক।

এ প্রসঙ্গে ‘সভা-সমাবেশ করা বিএনপির রাজনৈতিক অধিকার, এটা সরকারের দান নয়’ বলে মন্তব্য করে রিজভী বলেন, সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময় সমাবেশে বাধা দেয়া হয়েছে। সভা-সমাবেশ করা রাজনৈতিক অধিকার। এটা সরকার বা পুলিশের দান নয়। এখন আগে ১২ নভেম্বর সমাবেশ হোক। 

তিনি বলেন, গণতন্ত্রের কন্ট্রোল সুইচ আওয়ামী লীগের হাতে থাকলে সেটাকে তারা যতই গণতন্ত্র বলুক আসলে এটি গণতন্ত্র নয়, স্বৈরতন্ত্র। আমরা বহু দল, বহু মতের গণতন্ত্র চাই।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গণতন্ত্র অবরুদ্ধ, নিষ্পেষিত, বুটের তলায় অবরুদ্ধ। অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করতে নূর হোসেন আজও আমাদের অনুপ্রেরণা যোগায়।

সংবাদটি পঠিতঃ ২৭৫ বার