মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ০২:০৫:৪৩

প্রকাশিত : সোমবার, ০৩ আগস্ট ২০১৫ ১১:২৬:৪৭ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

জনকণ্ঠ সম্পাদক ও নির্বাহী সম্পাদককে রোববারের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ

বিচার বিভাগ নিয়ে ‘কুৎসা রটনামূলক’ কলাম প্রকাশ করায় দৈনিক জনকণ্ঠের সম্পাদক ও প্রকাশক আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়কে ৯ আগস্টের মধ্যে জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট।

সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হাজির হয়ে জবাবের জন্য তিন মাস সময় চাইলে তা না-মঞ্জুর করে ওই আদেশ দেন সর্বোচ্চ আদালত।

আদালতে জনকণ্ঠের পক্ষে ৩ মাসের সময় আবেদন করেন অ্যাডভোকেট সালাউদ্দিন দোলন। কিন্তু আপিল বিভাগ জবাব দাখিল করতে রোববার পর্যন্ত সময় দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এ ছাড়া দৈনিক জনকণ্ঠের সম্পাদক ও প্রকাশক আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায় উপস্থিত ছিলেন।

অভিযুক্তদের পক্ষের আইনজীবী সালাহ উদ্দিন দোলন সাংবাদিকদের কাছে আদালতের নির্দেশনার কথা জানান। তিনি জানান, রোববারের মধ্যেই জবাব দাখিল করতে বলা হয়েছে। একই সঙ্গে ওই দিন অভিযুক্ত দুইজনকে হাজির হতেও বলেছেন আদালত।

প্রসঙ্গত, চলতি মাসের ১৬ জুলাই `সাকার পরিবারের তৎপরতা । পালাবার পথ কমে গেছে’ শিরোনামে একটি কলাম প্রকাশ করে দৈনিক জনকণ্ঠ। যার লেখক পত্রিকাটির নির্বাহী সম্পাদক স্বদেশ রায়। ঐ কলামে কুৎসা রটানো হয়েছে বলে তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

সংবাদটি পঠিতঃ ৪৪৭ বার


ট্যাগ নিউজ