মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ০২:০৪:১৮

প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০১৫ ১০:০০:৩৮ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

জনকণ্ঠের বিরুদ্ধে মামলার রায় আজ

সাইফুল:

আদালত অবমাননার অভিযোগে জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের বিরুদ্ধে করা মামলার রায় আজ বৃহস্পতিবার ঘোষণা করা হবে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের ছয় সদস্যের বৃহত্তর বেঞ্চ জারি করা রুলের ওপর মঙ্গলবার উভয় পক্ষের শুনানি শেষে রায়ের জন্য এ দিন ধার্য করেন। আপিল বিভাগের দৈনন্দিন কার্যতালিকায় মামলাটি আজ এক নম্বরে রাখা হয়েছে। আদালতে জনকণ্ঠের পক্ষে ওই দিন শুনানি করেন অ্যাডভোকেট সালাউদ্দিন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আদালতে প্রত্রিকাটির সম্পাদক ও প্রকাশক আতিকুল্লাহ খান মাসুদ, নির্বাহী সম্পাদক ও পত্রিকায় প্রকাশিত নিবন্ধের লেখক স্বদেশ রায় উপস্থিত ছিলেন।

এ মামলার শুনানির এক পর্যায়ে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর যুদ্ধাপরাধ মামলায় আপিলের চূড়ান্ত রায়ের আগে প্রধান বিচারপতির বিদেশ সফরটি প্রধানমন্ত্রীর অফিস বাতিল করেছে কিনা সে বিষয়টি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলমকে জানাতে বলেন আদালতে ।

সাকার রায়ের আগে প্রধান বিচারপতির সঙ্গে অন্য একজনের কথোপকোথনের রেকর্ডটি আদালতে উপস্থাপনের সময় সরকার দলীয় এমপি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন তীব্র আপত্তি তোলেন। এমপি সুজন ও আতিকুল্লাহ খানের এক আত্বীয় জনৈক অ্যাডভোকেট প্রধান বিচারপতির পক্ষে অবস্থান নেন। তখন আদালতে তর্কবিতর্কের সৃষ্টি হয়।

এসময় সুজনের সঙ্গে অন্য আইনজীবী ও জনকণ্ঠের সাংবাদিকদের বাকবিতণ্ডা হলে অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম ও প্রধান বিচারপতির হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়ে আসে।

শুনানি শেষে আদালত আজ ১৩ আগস্ট আদেশের জন্য দিন ধার্য করেন।

সংবাদটি পঠিতঃ ৪৪৫ বার


ট্যাগ নিউজ