টাইগারদের টার্গেট ৩১২
শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ০৩:২৬:২৪

প্রকাশিত : বুধবার, ২৯ মার্চ ২০১৭ ১২:৫১:২৮ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

টাইগারদের টার্গেট ৩১২

ক্রীড়া প্রতিবেদক: 

শ্রীলঙ্কার রণগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে সফরকারী বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৯ ওভার ৫ বল খেলে সব ক'টি উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়িয়েছে ৩১১ রান। এতে করে জিততে হলে বাংলাদেশ দলকে করতে হবে ৩১২ রান। 

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কানরা। ৩১১ রান সংগ্রহ করতে লঙ্কানদের সব ক'টি উইকেটের পতন হয়। 

এর মধ্যে প্রথমটি নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।  তৃতীয় ওভারে মাশরাফির বলে মুশফিকুর রহিমের হাতে ধরা পরে আউট হল লঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকা।  তবে দ্বিতীয়টি হয় রান আউট। ৬৫ রান করে রান আউট হন উপুল থারাঙ্গা। তৃতীয় উইকেট পান মুস্তাফিজুর রহমান।  ব্যক্তিগত ২৪ রানের মাথায় দিনেশ চান্ডিমালকে তিনি আউট করেন। 

এরপরে শতরান করা কুশল মেন্ডিসকে আউট করেন তাসকিন আহমেদ। দলীয় ২৭১ রানের মাথায় লঙ্কানদের পঞ্চম উইকেটের পতন হয়। উইকেটটি পান মেহেদী হাসান মিরাজ।  আউট করেন মিলিন্দা সিরিবর্ধনেকে। ব্যক্তিগত ৯ রান করে রান আউট হন থিসারা পেরেরা। দিলরুয়ান পেরেরাও রান আউট হন। সব মিলিয়ে ৩টি রান আউট হয় এই ম্যাচে। পরপর তিন বলে আসেলা গুনারত্নে, সুরঙ্গা লাকমল এবং নুয়ান প্রদীপকে সাজঘরে ফিরিয়ে হ্যাট্টিক করে তাসকিন।

এদিকে এই ম্যাচে ক্যারিয়ারের প্রথম ওয়ানডে শতরান করলেন কুশল মেন্ডিস। সবচেয়ে কম বয়সী চতুর্থ শ্রীলঙ্কান খেলোয়ার হিসেবে তিনি এই সেঞ্চুরি করেন। ব্যক্তিগত ১০২ রান করে তিনি আউট হন। এছাড়া ৬৫ রান করেন থিসারা পেরেরা। 

বাংলাদেশের পক্ষে মাশরাফি, মিরাজ এবং মুস্তাফিজ ১টি করে উইকেট পান।  তাসকিন হ্যাট্টিকসহ ৪ উইকেট পান।

সংবাদটি পঠিতঃ ১৫৮ বার