বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর ২০১৮, ০২:৪৯:৫৬

প্রকাশিত : শুক্রবার, ৩১ মার্চ ২০১৭ ০২:২৭:১৫ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon


স্বামীর আসনে স্ত্রী জয়া সেনগুপ্তা নির্বাচিত

সুনামগঞ্জ প্রতিনিধি: 

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও সুনামগঞ্জ-২ আসনের (দিরাই ও শাল্লা) এমপি সুরঞ্জিত সেনগুপ্তের আসনে তাঁর স্ত্রী জয়া সেনগুপ্তা নির্বাচিত হয়েছেন। সুরঞ্জিতের মৃত্যুর পর শুন্য হওয়া এই আসনটিতে বৃহস্পতিবার উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উপ-নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়া সেন গুপ্তা ৯৫ হাজার ৯৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।  তার নিকটতম প্রতিদ্ধন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু ৪২ হাজার ১৫৬ ভোট পেয়েছেন।

বৃহস্পতিবার রাতে প্রিজাইডিং অফিসার এবং স্থানীয়ভাবে এ তথ্য জানা গেছে। সকাল আটটা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ টানা চলে বিকেল চারটা পর্যন্ত।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, হাওর-অধ্যুষিত দিরাই ও শাল্লা উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এই আসনে মোট ভোটার ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন। ১১০টি কেন্দ্রের ৫০২টি কক্ষে ভোট নেওয়া হয়। কিন্তু ভোট কাস্ট হয়েছে ১ লাখ ৩৮ হাজার ১২৫টি। ব্যালট পেপার ছেঁড়াসহ নানা কারণে ৭৯৪টি ভোট বাতিল করা হয়েছে। 

ভোট গ্রহণ উপলক্ষে এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা ছিলো। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৩ হাজার ২৫৭ জন সদস্য দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া নির্বাচনী এলাকায় স্ট্রাইকিং ফোর্স, পুলিশের ভ্রাম্যমাণ দল ও ভ্রাম্যমাণ আদালত সক্রিয় ছিলেন।

সংবাদটি পঠিতঃ ৩২৭ বার


সর্বশেষ খবর