রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ০৫:৩২:০৯

প্রকাশিত : বুধবার, ২২ মার্চ ২০১৭ ১১:৪৬:১৮ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

শীতের শুরুতেই জাতীয় শিল্প মেলা: আমু

নিজস্ব প্রতিবেদক: 

আগামী শীতের শুরুতেই দেশে প্রথমবারের মতো সপ্তাহব্যাপী জাতীয় শিল্প মেলার আয়োজন করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।  বুধবার শিল্পমন্ত্রণালয়ে শিল্পমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) নব-নির্বাচিত কমিটির নেতাদের সাক্ষাতকালে তিনি এ তথ্য জানান।

এর আগে বৈঠকে বিসিআইয়ের নেতারা শিল্প মন্ত্রণালয়ের সঙ্গে যৌথভাবে জাতীয় শিল্প মেলা আয়োজনের প্রস্তাব দেন। তারা বন্ধ রাষ্ট্রায়ত্ত কল-কারখানার অব্যবহৃত জমিতে সরকারি, বেসরকারি অংশীদারিত্বে নতুন শিল্প স্থাপন এবং নতুন মূসক আইন শিল্পবান্ধব করতে বেশ কিছু সংশোধনের প্রস্তাব তুলে ধরেন।

শিল্পমন্ত্রী বলেন, শিল্পখাতে অর্জিত অগ্রগতি তুলে ধরতে এ মেলার আয়োজন করা হবে। আগামী শীতের শুরুতে অর্থাৎ চলতি বছরের নভেম্বর অথবা ডিসেম্বর মাসে এ মেলা অনুষ্ঠিত হবে। এর ফলে দেশীয় পণ্যের বাজার প্রসারের পাশাপাশি শিল্পখাতে গুণগত পরিবর্তন আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, শিল্পায়নের লক্ষ্য অর্জনে সরকার বেসরকারি উদ্যোক্তাদের প্রয়োজনীয় নীতি সহায়তা প্রদান অব্যাহত রেখেছে। নতুন মূসক আইন শিল্পবান্ধব করতে সংশোধনের প্রস্তাবগুলো সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিবেচনার জন্য প্রেরণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, বিসিআইয়ের সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সিনিয়র সহসভাপতি রঞ্জন চৌধুরী, পরিচালক দেলোয়ার হোসেন রাজা, প্রীতি চন্দ্রবর্তী, রেহানা বেগম, আবুল কালাম ভূঁইয়াসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদটি পঠিতঃ ১৭৭ বার