সোমবার, ১৩ নভেম্বর ২০১৭ ০১:১৪:২৭ পূর্বাহ্ন

বিএনপি তো নিজেরাই নিজেদের বাধা দেয়: ওবায়দুল কাদের

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে জনভোগান্তির জন্য বিএনপি নেতা-কর্মীদের বিশৃঙ্খলাকে দায়ী করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এটা খতিয়ে দেখতে হবে, খোঁজ নিতে হবে বাধাটা কে দিচ্ছে? বিএনপি তো নিজেরাই নিজেদের বাধা দেয়।

রোববার দুপুরে ঢাকার একটি রেস্তোরাঁয় জাতীয় সড়ক পরিবহন নিরাপত্তা কাউন্সিলের সাধারণ সভা শেষে বেরিয়ে আসার পর 'খালেদা জিয়ার সমাবেশে জনসমাগম ঠেকাতে বাধা প্রদান করা হচ্ছে' বিএনপির এমন অভিযোগের প্রতিক্রিয়া সাংবাদিকরা জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এই মন্তব্য করেন।

এদিকে সরজমিনে দেখা গেছে, রোববার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশের আগে সকাল থেকে আশাপাশের জেলা থেকে ঢাকাগামী অধিকাংশ বাস চলাচল বন্ধ ছিলো। 

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, তাদের কর্মসূচিতে জনসমাগম ঠেকাতে সরকার পরিকল্পিতভাবে বাস চলতে দিচ্ছে না। এছাড়া অনেক বিএনপি নেতার বাসায় তল্লাশি অভিযানও চালিয়েছে পুলিশ। বিভিন্ন স্থানে কিছু বিএনপি নেতাকর্মী গ্রেফতারের খবরও পাওয়া গেছে।

ওবায়দুল কাদের বলেন, অতীতে আমরা যখন এসব অভিযোগের খোঁজ-খবর নিয়ে দেখি, তখন অনেক সময় দেখা যায়, এসব অভিযোগের বাস্তব কোনো ভিত্তি নেই। আসলেই কথায় কথায় নালিশ করা বিএনপির পুরনো অভ্যাস। ঢাকার প্রবেশ মুখগুলোতে গণপরিবহন সঙ্কট কেন- প্রশ্ন করা হলে তিনি বলেন, এটা আমি জানি না।

২৭০/১(৩য় তলা) ধানমন্ডি-১৫ (পুরাতন)৮/এ(নুতন),ধানমন্ডি,ঢাকা-১২০৯ ইমেইলঃ muktobani@gmail.com ,Skype: muktobani.com টেকনিকালঃ ০১৭৯৪১০০০০৯, নিউজ রুমঃ ০১৫৫২৬০১৮০৫ Developed by : PHP Boss